Friday, April 17, 2020

আল- কোরআন ও বিজ্ঞান – Holy Quran and Science in Bangla

ডাঃ জাকির নায়েকের লেকচার থেকে নেওয়া কোরআন ও বিজ্ঞান সম্পরর্কিত তথ্য

কোরআন ও বিজ্ঞান অ্যাপটির সমস্ত তথ্য ডাঃ জাকির নায়েকের লেকচার ( Dr. Zkir Naik Lecture ) থেকে নেওয়া হয়েছে। কোরআন ও আধুনিক বিজ্ঞান-এ বিষয়ের উপর বহু বই পুস্তক তৈরি হয়েছে এবং আরো অনেক গবেষণা চলছে। ইনশাআল্লাহ, এই গবেষণা মানব জাতিকে আল্লাহর বাণীর নিকটবর্তী করবে। এ অ্যাপের মাধ্যমে কোরআনের অল্প কয়েকটি বৈজ্ঞানিক সত্যই তুলে ধরা হয়েছে।

কোরআন ও বিজ্ঞান ( Quran and Science ) এপ্লিকেশানের মধ্যে - জ্যোতিষ শাস্ত্র , পদার্থ বিজ্ঞান , পানি বিজ্ঞান , ভূতত্ব বিজ্ঞান , মহাসাগর প্রসঙ্গ , উদ্ভিদ বিজ্ঞান , প্রাণী বিজ্ঞান , মেডিসিন শাস্ত্র , শরীরতত্ত্ব , জেনারেল সায়েন্স ইত্যাদি বিষয়ের উপর অধ্যায়বিত্তিক আলোচনা করা হয়েছে।

কোরআন কোন বিজ্ঞান গ্রন্থ নয় রবং নিদর্শন গ্রন্থ। এ সকল নিদর্শন মানুষকে পৃথিবীতে পাঠানো এবং প্রকৃতির সাথে সামঞ্জস্য রক্ষা করে বাস করার উদ্দেশ্য উপলব্ধি করার আহ্বান জানায়। কোরআন সত্যিকার অর্থেই আল্লাহর পয়গাম যিনি গোটা বিশ্বের স্রষ্টা ও রক্ষক। এতে আল্লাহ একত্ববাদের পয়গাম রয়েছে যার প্রতি সকল নবী রাসূলগন দাওয়াত দিয়েছেন। তাদের মধ্যে আদম (আঃ) , মূসা (আঃ) , ঈসা (আঃ) এবং হযরত মোহাম্মদ (সঃ) অন্যতম।

এই কোরআন ও বিজ্ঞান এপ্লিকেশানটি অধ্যয়নের মাধ্যমে আপনি আধুনিক বিজ্ঞনের নানবিষয়ের রেফারেন্স ১৪০০ বছর আগে নাজিলকৃত আল-কোরআনুল কারীমের মধ্যে খুঁজে পাবেন।

No comments:

Post a Comment